বিআইপ অ্যাপস, Bip apps

Bip apps কি?


হোয়াটসঅ্যাপের বিকল্প হিসেবে সম্প্রতি তুরস্কের পক্ষ থেকে গুগল প্লেস্টোর ও অ্যাপলের আ্যপস স্টোরে প্রকাশ করা হয়েছে। এই অ্যাপসের মাধ্যমে হোয়াটসঅ্যাপের মতোই কথা বলা , ফাইল শেয়ার করা সহ বিভিন্ন বার্তা আদান প্রদান করা যাবে নিরাপত্তার সাথে।
বিআইপি একটি তুর্কি মেসেজিং প্ল্যাটফর্ম যা BiP A.S নামের প্রতিষ্ঠান তৈরি করেছেন ,হোয়াটসঅ্যাপ এর তুলনায় নতুন টিএন্ডসি এবং গোপনীয়তা নীতিমালা চালু হওয়ার পরে অ্যাপটি বিভিন্ন দেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। অনলাইনে বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছে যে তুর্কি প্রেসিডেন্স রিসেপ তাইয়েপ এরদোগান এর  যোগাযোগ অফিস এবং দেশের প্রতিরক্ষা মন্ত্রনালয় তাদের হোয়াটসঅ্যাপের সকল গ্রুপ বন্ধ করে  বিআইপি অ্যাপটিতে সরিয়ে নেওয়া শুরু করেছে।
বিআইপি অ্যাপ্লিকেশনটি বর্তমানে আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মে উপলব্ধ। মজার বিষয় হল, অ্যাপটি পিসি ব্যবহারকারীদের জন্য একটি ওয়েব সংস্করণও সরবরাহ করে, যা হোয়াটসঅ্যাপ ওয়েবের অনুরূপ।


Bip অ্যাপসের ‍সুবিধা সমূহ :

০১। এইচডি মানের অডিও ও ভিডিও কলের সুবিধা,
০২। ফাইল ট্রান্সফার করা,
০৩। এখন পযন্ত বিজ্ঞাপন মুক্ত,
০৪। প্রায় ১০৪ টি দেশের ভাষায় অনুবাদের সুবিধা
০৫। নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষা,
০৬। ইমারজেন্সি অপশন,
০৭। কম্পিউটার ভারসন,

নতুন এ তুর্কি অ্যাপসটি ব্যবহারকারীদের গোপনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্ব দিয়েছে। যার আওতায় ব্যবহারকারী তার ব্যবহৃত বার্তার সময়কালও নির্ধারণ করতে পারে। যার মাধ্যমে বার্তা প্রাপকের দেখার একটি নির্দিষ্ট সময় পরে সেটি ডিলেট হয়ে যায়। আ্যপটির এই ঐচ্ছিক দিকটি ব্যবহারকারীদের মধ্যে ক্রমশ জনপ্রিয়তার শীর্ষে অগ্রসর হচ্ছে। অ্যাপসটি সম্পূর্ন বিজ্ঞাপনমুক্ত।  এই অ্যাপসের আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট হলো এটির ইমারজেন্সি অপশন। যা ব্যবহারকারীকে তাৎক্ষনিকভাবে পুলিশ, অ্যাম্বুলেন্স এবং আরও দশটি পরিষেবার সুযোগ করে দিতে সক্ষম। এইচডি ভিডিও কল সহ এই অ্যাপসের চমৎকার আরেকটি ফিচার হলো কম্পিউটার ভারসন। আপনি চাইলে বিআইপি অ্যাপটিকে কম্পিউটার বা ল্যাপটপেও ব্যবহার করতে পারবেন।





Bip অ্যাপসটি সম্পর্কে কিছু তথ্য :

ভারসন : 3.70.19

সর্বশেষ আপডেট : ২৯ ডিসেম্বর ২০২০

সর্বমোট ডাউনলোড : 5 কোটির উপর ( 50 মিলিয়ন বা 500 লক্ষ বার)

অ্যাপসের সাইজ : 36.42 MB

প্রিমিয়াম পারচেজ : ২১ টাকা থেকে প্রায় ১৮০০ টাকা পর‌্যন্ত।

Bip অ্যাপসের মালিক : BiP A.S

অ্যাপস প্রকাশের তারিখ : ৪ নভেম্বর ২০২০

অ্যাপস রিভিউ : 4.5+ এর উপর





Bip apps নিয়ে কেনো এত আগ্রহ

হোয়াটসঅ্যাপ সম্প্রতি ব্যবহারকারীদের ডেটা পরিচালনা করার পদ্ধতিতে কিছু বড় পরিবর্তন করেছে। পরিবর্তন অনুযায়ী আপনি একবার নতুন গোপনীয়তা নীতি এবং টিঅ্যান্ডসি (টার্ম এন্ড কন্ডিশন)  গ্রহণ করার সিদ্বান্ত নিলে, আপনি আপনার ডেটার এমন একটি অংশ অন্যের সাথে ভাগ করতে সম্মত হবেন যে,  যা ব্যবহারকারীদের প্রাসঙ্গিক বিজ্ঞাপনগুলি প্রদর্শনের জন্য ফেসবুকেও শেয়ার করা হবে। এই ঘোষণা দেওয়ার পর থেকেই হোয়াটসঅ্যাপ বিশ্বজুড়ে ব্যবহারকারীদের কাছ থেকে প্রচুর পরিমাণ নেতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছে।  এবং ব্যবহারকারীদের মধ্যে ক্রমবর্ধমান বিভ্রান্তি ও ক্ষোভের মধ্যে অনেকেই এখন হোয়াটসঅ্যাপ মেসেজিং পরিষেবাটি ত্যাগ করার এবং হোয়াটসঅ্যাপের বিকল্প হিসেবে  অন্যান্য মাধ্যম সন্ধান করার সিদ্ধান্ত নিয়েছে। জনপ্রিয় হিসাবে আবির্ভূত হওয়া অ্যাপগুলির মধ্যে একটি হ'ল "BiP" নামে একটি অ্যাপ।

বিআইপি অ্যাপ্লিকেশনটি নিজেকে নিরাপদ এবং সহজেই যোগাযোগের প্ল্যাটফর্ম হিসাবে সকলের কাছে বোঝাতে সক্ষমতার পরিচয় দিচ্ছে। যা একেবারে বিনামূল্যে available লোকেরা এই অ্যাপ্লিকেশনটি ভয়েস এবং ভিডিও কল করতে, ছবি, ভিডিও এবং অন্যান্য লোকদের সাথে তাদের অবস্থান শেয়ার করে ব্যবহার করতে পারে। প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের কাছে একটি বিরামবিহীন যোগাযোগের অভিজ্ঞতা দেওয়ার দাবি করেছে এবং এছাড়াও ইউটিলিটি বৈশিষ্ট্যগুলির একটি অ্যারে রয়েছে। অন্যান্য সেবার মধ্যে প্রায় ১০০ টিরও বেশি ভাষায় তাত্ক্ষণিক অনুবাদ, বিভিন্ন কাস্টমাইজেশন , একসাথে ১০ জন ব্যক্তি পর্যন্ত গ্রুপ ভিডিও কল এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। অ্যাপসের মধ্যে আবহাওয়ার তথ্য দেওয়া সহ গুরুত্বপূর্ন তথ্য দেওয়ার ক্ষমতা অন্তর্ভুক্ত রয়েছে।
এখন পযন্ত গ্রাহকদের মতামতের ভিত্তিকে বিআইপি অ্যাপটি কোনো প্রকার যামেলা ছাড়াই ব্যবহার শুরু করতে পারেন। এই অ্যাপস ব্যবহারকারীদের মধ্যে বাংলাদেশ সবার শীর্ষে।

 ভিডিও দেখতে এখানে ক্লিক করুন। ভিডি এখানে









ধন্যবাদ : মামুন সরকার

3 মন্তব্য

অপেক্ষাকৃত নতুন পুরনো