Translate

 করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন

মালয়েশিয়ায় বসবাসরত সকল দেশী বিদেশীদের করোনা ভ্যাকসিনের আবেদন করার জন্য মালয়েশিয়ার সরকার কর্তৃক মাইসেজাতেরা -mysejahtera নামক একটি এন্ড্রয়েড আ্যাপস প্লেস্টোরে পাবলিশ করেছে। mysejahtera অ্যাপটি কিভাবে আপনার মোবাইলে ইন্সটল করবেন এই ভিডিওটি  দেখে আসতে পারেন।


করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন করার নিয়ম

 

করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন করার নিয়ম জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন। মালয়েশিয়ার সরকার কর্তৃক ঘোষিত করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক। কেউ যদি রেজিস্ট্রেশন না করে তাহলে সে ভ্যাকসিন গ্রহন করতে পারবেনা। যাদের ভ্যাকসিন নেওয়া সম্পূন্ন হবে তাদেরকে সরকার কর্তৃক একটি সার্টিফিকেট দেওয়া হবে। যেটির দ্বারা কোথাও যাতায়াত করতে কোনো প্রকার বাধা-নিষেদ থাকবে না। করোনা ভ্যাকসিনের জন্য আবেদন করতে mysejahtera অ্যাপসের মধ্যে গিয়ে Covid-19 vaccination নামের একটি ফিচার এড করা আছে। সেখান থেকে ক্লিক করে অ্যাপসের নির্দেশনা অনুযায়ী করোনা ভ্যাকসিন নিবন্ধন সম্পন্ন করতে পারেন।


আপনার মোবাইলে যদি অ্যাপসটি ইতিমধ্যে ইন্সটল করা থাকে তাহলে করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন করা পানির মতো সহজ!! রেজিস্ট্রেশন শেষ করার পর করোনা ভ্যাকসিন আপডেট জানার জন্য নিয়মিত মোবাইলে ইন্টারনেট কানেকশান দিয়ে অ্যাপসটিকে ব্রাউজ করে দেখতে হবে।

আপনারা জানেন বর্তমানে মালয়েশিয়া থেকে অন্যে যে কোনো দেশে যাওয়া এবং অন্যে দেশ থেকে মালয়েশিয়ায় আসা সম্পূর্ন ভাবে বন্ধ রয়েছে। মালয়েশিয়া সরকারের বর্তমান ভ্যাকসিন কার্যক্রম শেষ হওয়ার পর সকলকে একটি করোনা ভ্যাকসিন সার্টিফিকেট দেওয়া হবে। যেটি দেখিয়ে যে কোনো স্থানে আসা যাওয়া করা যাবে নির্ভিগ্নে। করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন app এর তথ্য অনুযায়ী ১২ জুলাই ২০২১ পর্যন্ত মালয়েশিয়াতে চুয়াত্তর লক্ষ পয়ত্রিশ হাজার আটশত সাতাত্তর (7435877) টি ভ্যাকসিন ডোজ একবার করে নেওয়া হয়েছে। যা শতকরা হিসেবে ২৪% লোকের সম্পূন্ন হয়েছে। এবং তেত্রিশ লক্ষ চৌদ্দ হাজার আটশত একাত্তর 3314871 টি করোনা ভ্যাকসিন ডোজ সম্পূন্ন ভাবে নেওয়া হয়েছে। যা শতকরা হিসেবে ১০%। করোনা ভ্যাকসিন ১০০% সম্পূন্ন না হওয়া পর্যন্ত এর কার্যক্রম নিয়মিত পরিচালিত হবে।


লেখক : মামুন সরকার

ব্লগার ও ইউটিউবার।

Post a Comment

নবীনতর পূর্বতন